Logo
শিরোনাম ::
মাদারীপুরে ৪৯তম জাতীয় সমবায়  দিবস উদযাপন” মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ কৃষি  ব্যাংক বিশেষ প্যাকেজ ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সঃ)এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে মাদারীপুরের মাদ্রায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল।  সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক আর নেই। মাদারীপুর জেলা পুলিশের প্রবাসী সহায়তা ডেক্স চালু “মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট সেবার শুভ উদ্বোধন ”  কালকিনিতে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কালকিনিতে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মাদারীপুরে রোগীকে ফরিদপুর মেডিকেলে প্রেরণ করার জেরে হাসপাতাল ভাংচুর কালকিনিতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন”
নোটিশ ::
সারা দেশে বিভাগীয়, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও দেশের বাইরে সংবাদদাতা নিয়োগ চলছে। অতিসত্বর যোগাযোগ করুন ০১৬২৬২২৭২১৬, সিভি মেইল করুন bartasomoy24@gmail.com.

কালকিনিতে প্রায় ১৫ কিলোমিটার বেহাল সড়ক ভোগান্তিতে হাজারো মানুষ

মোঃজাফরুল হাসান / ৭৮ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

মাদারীপুরের কালকিনিতে প্রায় ১৫ কিলোমিটার বেহাল সড়ক ভোগান্তিতে হাজারো মানুষ

দীর্ঘদিন যাবৎ মাদারীপুরের কালকিনি-বাঁশগাড়ী সড়ক বেহাল অবস্থায় পড়ে আছে। এ সড়কের প্রায় ১৫ কিলোমিটার জুরে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। সামান্য বৃষ্টিতেই পানি জমে এসব সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। আবার রোদের সময় ধুলাবালুর কারণে চোখ-মুখ বন্ধ করে চলতে হয়। ফলে প্রতিদিন যাতায়াতে ভোগান্তিতে পড়ছেন হাজার-হাজার মানুষ। এদিকে বেহাল সড়কের কারণে রোগী পরিবহনেও মারাত্মক ঝুঁকির সম্মুখীন হচ্ছেন স্বজনরা। এজন্য দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
আজ মঙ্গলবার সকালে সরেজমিনে দেখা গেছে, কালকিনি-বাঁশগাড়ীর সড়ক দিয়ে উপজেলার বাঁশগাড়ী, পূর্ব এনায়েতনগর, এনায়েতরগর ও শিকারমঙ্গলসহ বেশ কয়েকটি ইউনিয়নের হাজার-হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। জন গুরুত্বপূর্ন এ সড়কের প্রায় ১৫ কিলোমিটার জুরে কোথাও কোথাও বিটুমিনের কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। আবার কাথাও সড়ক ধসে পড়েছে। খানাখন্দের কারণে এ সড়কের অবস্থা নাজুক হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে এসব সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। আবার রোদের সময় ধুলাবালুর কারণে চোখ-মুখ বন্ধ করে চলতে হয়। ফলে প্রতিদিন যাতায়াতে ভোগান্তিতে পড়ছেন হাজার-হাজার মানুষ। আর রোগী পরিবহনেও মারাত্মক ঝুঁকির সম্মুখীন হচ্ছেন স্বজনরা। এজন্য দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এ সড়কের ব্যবসায়ী নিরঞ্জন বিশ্বাস বলেন, ‘সারা দিন ধুলো খেয়ে মরলাম। ধুলো থেকে বাঁচার জন্য সারা দিনই দোকানের সামনে পানি দিয়ে ভিজিয়ে রাখতে হয়। রাস্তা খারাপের জন্য চলাচলেও অনেক সমস্যা হয়।’
ব্যাটারি চালিত ইজি বাইক চালক মোঃ খলিল মুন্সি বলেন, ১৫ মিনিটের রাস্তা এখন আমাদের যেতে প্রায় দুইঘন্টা সময় লাগে।
নিয়মিত যাতায়াতকারী আবদুস সালাম বেপারী বলেন, বেহাল অবস্থার কারণে এখন অন্য রাস্তা দিয়ে ঘুরে যেতে হচ্ছে। সময় ও টাকা বেশি লাগছে।’
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, কালকিনি-বাঁশগাড়ী সড়কের কাজ দ্রুত শুরু করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

Theme Created By ThemesDealer.Com